আবার ছুটি রবি, ভানুর

Published By: Madhyabanga News | Published On:

মায়ের সাথে ৭ মাসের রবি আর ভানু নিয়ে স্বাধীনতা দিবসে জেলে যাওয়ার পর আবার প্যারলে মুক্তি পেয়ে বাড়ির উদ্দেশ্যে  রওনা  দিল তারা। তিন মাস বাবা মায়ের সান্নিধ্যে থাকার পর ১৫ই আগস্ট মা রুনার সাথে বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগারে যায় ৭ মাসের রবি আর ভানু।

সুপ্রিম কোর্টের নির্দেশে অন্যান্য সংশোধনাগার থেকে অন্যান্য আবাসিকদের প্যারলে মুক্তি দেওয়া হলেও বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগার ও লালগোলা মুক্ত সংশোধনাগার তা নিয়ে জটিলটা দেখা যায়, যার জেরে ১৫ই আগস্ট মায়ের সাথে জেলা যেতে হয় ছোট্ট রবি আর ভানুকে।

অন্যদিকে বাবা বুদ্ধদেব মেটে যায় লালগোলা মুক্ত সংশোধনাগারে। সুপ্রিম কোর্টের সেই নির্দেশ মেনে বৃহস্পতিবার ফের প্যারলে মুক্তি দেওয়া হল রুনাকে, তাঁর সাথে থাকা রবি আর ভানুও এদিন জেল থেকে মুক্তি পেল। বাবা বুদ্ধদেব মেটে চাইছেন শুধু এক মাসের জন্য নয় এবার তাঁদের বন্দী দশা থেকে একেবারে মুক্তি দেওয়া হোক।

রবি ভানুর ঠাকুমাও চাইছেন এবার একেবারে তাঁদের সবাইকে বন্দী দশা থেকে মুক্তি দেওয়া হোক। এদিন তাঁদের মুক্তির সময় সংশোধনাগারের বাইরে অপেক্ষায় ছিলেন রবি ভানু দাদু নাট্টকার অভিনেতা পরিচালক প্রদীপ ভট্টাচার্য্য।

কোলের দুই সন্তানকে নিয়ে গত একমাসে জেলের মধ্যে চরম সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে মাকে, জলের মধ্যে সব সময় বাবা ঠাকুমাকে খুজতো তারা, সারাদিন কান্না আর কান্না এই একমাসে জেলের মধ্যে এমন ভাবেই কেটেছে মা রুনা মেটের। তাই আর এক মাসের জন্য নয় সারা জীবনের জন্য মুক্তি চাইছেন তিনি।