আধার সংশোধনে ভোর থেকে লাইন, নাজেহাল মানুষ

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ৯ ডিসেম্বরঃ জট আধারে। কাজেই, আলো ফোটার আগে থেকেই বহরমপুর পোস্ট অফিসের সামনে আধার সংশোধনের লাইনে লম্বা ভিড়। আধার সংশোধনে নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ।
২০১৯ এর সেপ্টেম্বর- এন আর সি আতঙ্কে আধার সংশোধনের ভিড়ে ঘুম উড়েছিল বহু মানুষের। আর আজ ২০২০র ডিসেম্বর- এন আর সি ভয় নেই, করোনা আবহে বহরমপুরে হেড পোস্ট অফিসে লম্বা লাইন পড়েছে। আট থেকে আশির ভিড়, এই লাইন আধার সংশোধনের জন্য। বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসেছেন, লাইন দিয়েছেন। কিছু দিন ধরে শহরে লাইনে অপেক্ষারত মানুষের ভিড় চোখে পড়ছে। উপচে পড়া ভিড়ে করোনা বিধি উপেক্ষা করেই এভাবেই গত কয়েক দিন ধরে সকাল থেকে রাত ধর্না, অপেক্ষায় অসংখ্য মানুষ। কেউ লাইন দিয়েছেন সকাল ৬ টা থেকে কেউ আবার কাকভোর থেকেই- কেউ নতুন আধার কার্ডের জন্য এসেছেন কেউ এসেছেন ভুল সংশোধনের জন্য- অনেকেই আবার ভিড় দেখে ঘুরেছেন কয়েক বার। সমস্যার শেষ নেই, বলছেন লাইনে অপেক্ষারত মানুষজন।
বহরমপুর থেকে নবগ্রাম, দৌলতবাদ, হরিহরপাড়া- বিভিন্ন প্রান্তের মানুষ লাইন দিয়েছেন নিজের নিজের সমস্যা নিয়ে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে হয়রানের বিষয়টিই তুলে ধরছেন অনেকেই।
করোনা আবহে লকডাউনের কারনে বেগ পায় সংশোধনের কাজ। কার্ড সংশোধন করতে চান এমন এক ব্যক্তি জানান, নাগরিকত্ব আইন পাস হওয়ার পর থেকেই মানুষের মধ্যে বিভিন্ন সরকারি নথিপত্রের ভুল সংশোধনের প্রচেষ্টা চলছে। বিভিন্ন সরকারি কাজে সঠিক ভাবে কাজ করতে ভুলগুলো সংশোধন অনেক জরুরি।
তবে উঠছে দালালরাজের অভিযোগ। পোস্ট অফিসের কাছে নেই পানীয় জল, ব্যবহারযোগ্য শৌচাগারের ব্যবস্থাও।