আধারের ভিড়ে উধাও করোনা

Published By: Madhyabanga News | Published On:

কাতারে কাতারে মানুষের ভিড়। কেউ এসেছেন কান্দি কেউ ডোমকল কেউ আবার সারগাছি, বেলডাঙা-থেকে। বিভিন্ন প্রান্ত থেকে বহরমপুরে এসেছেন শয়ে শয়ে মানুষ। কেউ নিজের জন্য কেউ এসেছেন ছেলেমেয়ের আধার কার্ডের ভুল সংশোধনের জন্য কুপন নিতে।  মঙ্গলবার বিকেল থেকেই লাইন জমতে থাকে ।

বুধবার সকালে সেই দীর্ঘ লাইনের শেষ কোথায়! বঝার উপায় নেই। কোন সামাজিক দূরত্ববিধির বালাই তো নেই, নাওয়া খাওয়া ভুলে মানুষের  বেড়েই চলে। বুধবার সকালে পোস্ট অফিস খোলার পর কুপন দেওয়া শুরু হতেই বাধল তুলকালাম কাণ্ড। প্রথম অবপরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ছুটে আসে বহরমপুর থানার পুলিশ। শুরু হয় তুমুল বিশৃঙ্খলা। ভিড় নিয়ন্ত্রনের জন্য মোতায়েন থাকে বিশাল পুলিশ বাহিনী।

আধার সংশোধনের জন্য কুপন সংগ্রহের এই বিশৃঙ্খলার ছবি এর আগেও একাধিকবার সামনে এসেছে। কেন বারবার এভাবে হয়রানির মুখে পড়তে হবে এত সংখ্যক মানুষকে। বহরমপুর পোস্ট অফিস কর্তৃপক্ষ অবশ্য বলছেন, জেলায় সমস্ত মুখ্য পোস্ট অফিসেই আধারের কাজ হচ্ছে। মানুষ না জেনেই বহরমপুরে পোস্ট অফিসে আসছেন, ভিড় বাড়ছে। পোস্ট অফিস কর্তৃপক্ষের তরফে কোনরকম সহযোগিতা করা হয়নি, ভিড় নিয়ন্ত্রনে কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলেই বেসামাল অবস্থা, অভিযোগ করেন গ্রাহকরা।