আদিবাসী গ্রামে বেহাল রাস্তা, রাস্তায় ধান পুঁতে বিক্ষোভ মহিলাদের

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ১১জুনঃ বর্ষা না আসতেই রাস্তা হয়েছে চলাচলের অযোগ্য। মাঝে মাঝেই এক হাঁটু কাদা। ক্ষোভে এবার রাস্তায় ধানের চারা পুঁতলেন সাগরদীঘির গোবর্ধনডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের তিখোর ডাঙ্গার মানুষ। আদিবাসী নিবিড় গ্রামের বাসিন্দাদের দাবি, বহু বছর ধরেই বেহাল দশা রাস্তার। সরকারী দপ্তরে জানিয়েও মেলেনি সুরাহা।

বর্ষার শুরুতেই রাস্তা দুর্ভোগ। কাদায় ভরা রাস্তায় দুর্ভোগের শেষ নেই। ক্ষোভে কাদায় ভরা রাস্তায় ধানের চারা পুতে বিক্ষোভ গ্রামবাসীদের। রাস্তা না চাষের জমি বোঝার উপায় নেই, তাই রাস্তার দাবিতে ধানের চারা রোপণ করে আদিবাসীদের বিক্ষোভে চাঞ্চল্য সাগরদীঘির গোবর্ধনডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের তিখোর ডাঙ্গা এলাকায়। আদিবাসী অধ্যুষিত এই গ্রাম। গ্রামবাসীদের অভিযোগ, কয়েক বছর ধরে রাস্তার বেহাল দশা। একাধিকবার গ্রাম পঞ্চায়েত কে জানিয়েও কোন সুরাহা হয় নি। অবশেষে বাধ্য হয়েই বিক্ষোভের পথ বেছে নিয়েছেন গ্রামের মানুষ।

 

গ্রামের বাসিন্দা বেনজামিন মূর্মু জানান, রাস্তার এই অবস্থা হওয়ায় এলাকার মানুষের দুর্দশার শেষ নেই। কেউ অসুস্থ হয়ে গেলে তাকে চিকিৎসা করাতে হাসপাতালেও নিয়ে যেতে সমস্যা হয়। মাঝেমধ্যেই ঘটে দুর্ঘটনা। দুর্গতি থেলে নিস্তার চাইছেন গ্রামের মানুষ।