অবাধে পুকুর ভরাট কাশিমবাজারে

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ৯ জানুয়ারিঃ রাতের অন্ধকারে মাটি ফেলে চলছে পুকুর ভরাট। দেখেও দেখছে না কেউ। বহরমপুরের কাশিমবাজারে পুকুর ভরাট নিয়ে উঠছে প্রশ্ন। কারা করছে ভরাট ? সবাই জানেন, বলছেন এলাকার বাসিন্দারা। মাটি ফেলে ভরাট হয়েছে বেশ কিছু দিন ধরেই। বহরমপুর পৌরসভার অন্তর্গত ১ নম্বর ওয়ার্ড। কাশিমবাজারের সবুজ পল্লি এলাকায় কারবালা রোডে ঘটেছে এই পুকুর ভরাটের ঘটনা।
বাধা দেয় নি প্রশাসন। স্থানীয়দের অভিযোগ, জমি মাফিয়ারা এই কাজ করেছে। লকডাউনের আগে মাটি ফেলে হয়েছি। শুক্রবার রাত্রে আবার ফেলা হয় মাটি।
মাটি মাফিয়াদের দৌরাত্মে স্থানীয় বাসিন্দাদের দুশ্চিন্তা বাড়ছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, পুকুর ভরাট হলে নিকাশি ব্যবস্থা স্তব্ধ হয়ে যাবে।
ইতিমধ্যেই পুকুরের অধিকাংশই ভরাট হয়েছে। কি ভাবে এই পুকুর ভরাট রোখা যাবে- প্রশাসনের দ্বারস্থ হচ্ছেন স্থানীয়রা। যদিও পাশের ওয়ার্ড অর্থাৎ ২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার বলছেন, অবিলম্বে পুকুর ভরাট বন্ধের জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়া জ্রুরি, যা যা করনীয় করা হবে। কিন্তু নেতাদের কথায় কোন কাজ হবে বলে, ভরসা পাচ্ছেন না স্থানীয় মানুষ। কারা রয়েছে নেপথ্যে উঠছে প্রশ্ন।
পুকুর ভরাট বন্ধ করতে আগামী দিনে কি ব্যবস্থা নেওয়া হবে- সে দিকেই তাকিয়ে এলাকার মানুষ।