অঞ্চল সভাপতি কারা ? জলঙ্গিতে ফের প্রকাশ্যে তৃনমূলের কোন্দল

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, জলঙ্গিঃ মুর্শিদাবাদে ফের প্রকাশ্যে   তৃণমূলের গোষ্ঠী কোন্দল। সামসেরগঞ্জের কাঞ্চনতলার পর জলঙ্গী।   দলের  গড়া অঞ্চল কমিটি খারিজ করে নতুন অঞ্চল কমিটি ঘোষণা করলেন জলঙ্গীর তৃণমূল বিধায়ক আব্দুর রাজ্জাক। নাম না করেই তৃণমূলের  জলঙ্গি দক্ষিণ জোনের  প্রাক্তন   ব্লক সভাপতি রাকিবুল ইসলামর দিকেই তোপ দাগেন বিধায়ক। জলঙ্গির    বিধায়কের দাবি,   মুর্শিদাবাদের যুব তৃণমূলের জেলা সভাপতি রাকিবুল ইসলাম রকি নিজের পছন্দের কর্মীদের অঞ্চল সভাপতি করেছেন।  পঞ্চায়েত নিয়েও অভিযোগের সুর শোনা গিয়েছে বিধায়কের গলায় । আব্দুর রাজ্জাকের  আরও দাবি,  রকির  নির্দেশেই অঞ্চল সভাপতিদের নাম ঘোষণা করেছেন জলঙ্গি দক্ষিণ জোনের তৃণমূল সভাপতি মোহিত দেবনাথ। শোনা হয় নি তার কথা।

এর আগে সামসেরগঞ্জের কাঞ্চনতলায়  তৃণমূলের দুই গোষ্ঠীর লিস্টে    দুই অঞ্চল সভাপতির নাম  নিয়ে  হয়েছে বিতর্ক। অঞ্চল সভাপতি হিসেবে আলাদা, আলাদা নাম প্রকাশ করেছেন ফারাক্কার   বিধায়ক ও সামসেরগঞ্জ  পঞ্চায়েত সমিতির  সহ-সভাপতি ।
শুক্রবার সন্ধ্যায় নতুন করে  জলঙ্গি ব্লকের দক্ষিণ জোনের পাঁচ অঞ্চল তৃণমূল সভাপতির নাম ঘোষণা কররেন বিধায়ক । জলঙ্গীর ফরাজীপাড়া ঘোষপাড়া এলাকায় প্রেস কনফারেন্স করে বিধায়ক আব্দুর রাজ্জাক নতুন অঞ্চল সভাপতিদের নাম ঘোষণা করলেন।

ব্লক তৃণমূল কংগ্রেসের নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হল মাসুম আলী আহমেদের নামও।
জলঙ্গি অঞ্চলের নতুন সভাপতি নির্বাচিত হন সুকুর আলী মোল্লা।চোয়াপাড়া অঞ্চলে নতুন সভাপতি হলেন মাসাদুল মন্ডল।ফরিদপুর অঞ্চল সভাপতি হলেন আনিসুর রহমান।সাদিখাঁরদেয়ার অঞ্চল সভাপতি হলেন মহাবুল ইসলাম। টনিক মোল্লার নাম ঘোষপাড়া অঞ্চলের নতুন অঞ্চল সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।

যদিও এই পাঁচ অঞ্চলে অনেক আগে থেকেই তৃণমূলের ঘোষণা করা অঞ্চল সভাপতি রয়েছে।
যদিও রাকিবুল ইসলাম রকি ঘনিষ্ট মিজানুর রহমান  ছিলেন সাদিখানদেয়াড় অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি । ঘোষপাড়া অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি হিসেবে আগে নাম ঘোষণা হয়েছিল হাসানুজ্জামান মন্ডলের। ফরিদপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি হিসেবে কাজ করছনে রকি ঘনিষ্ট জোসেফ আলি । রনি মন্ডল কাজ করলেন চোয়াপাড়া অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি হিসেবে। জলঙ্গির অঞ্চল সভাপতি হিসেবে আগে নাম ঘোষণা হয়েছিল তাহেজুল হকের।

রাজনৈতিক মহলের দাবি তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরেই একই অঞ্চলের দুই জন করে সভাপতির নাম ঘোষণা করা হয়েছে । শুক্রবার সাংবাদিক সম্মেলন থেকে নাম না করে রাকিবুল ইসলাম রকির দিকে তোপও দেগেছেন জলঙ্গির বিধায়ক আব্দুর রাজ্জাক মন্ডল।