মুর্শিদাবাদে স্কুলের ছাদে বোম্ব স্কোয়াড, উদ্ধার হল তাজা বোমা!

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ স্কুলের ছাদে প্লাস্টিকের বালতিতে পড়ে রয়েছে তাজা সকেট বোমা। স্কুল খুলতেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদ থানার হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠে। স্কুলের ছাদে পড়ে রয়েছে একটি বোমা এবং স্কুলের ফুল বাগানে পড়ে রয়েছে আরও একটি বোমা। শুক্রবার সকালে স্কুলের ফুল বাগানে মালি কাজ করতে এসে বোমা পড়ে থাকতে দেখেন। স্কুলের মধ্যে বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। কয়েক দিন পরেই স্কুলে ছিল বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। তারই প্রস্তুতিতে চলছিল স্কুল চত্বরে। স্কুল কতৃপক্ষ খবর পেয়ে স্কুলে পৌছায়। স্কুলের গেট বন্ধ করে দেওয়া হয়। এদিন কোন ছাত্র ছাত্রীকে স্কুলে ঢুকতে দেওয়া হয়নি। বোমা উদ্ধারের ঘটনায় খবর দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে পৌচ্ছায় বোম্ব স্কোয়াড পৌঁছে স্কুল থেকে বোমা উদ্ধার করে।

এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকেরাও। অভিভাবক হাবিবুর রহমান বলেছেন এই ঘটনায় তিনি প্রচন্ড আতঙ্কিত। এই ঘটনায় স্কুলের নাম খারাপ তো হচ্ছেই সাথে বাচ্চাদের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ছে। যা অভিভাবক হিসাবে প্রচন্ড দুশ্চিন্তার। পুলিশ প্রশাসনকে বিষয়টি খতিয়ে দেখার জন্য আর্জি করেছেন তিনি।

মুর্শিদাবাদ থানার এই হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠে ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে অনুষ্ঠান হবে কদিন বাদেই। বিদ্যালয়ে শুরু হয়েছে তার প্রস্তুতি। এরই মাঝে এই ঘটনায় রীতিমতো ব্যতিব্যস্ত ও আতঙ্কিত ছাত্রছাত্রীরা। কিছুতেই বুঝে উঠতে পারছে না কে বা কারা তাঁদের প্রিয় স্কুলে এই ঘটনা ঘটাবার চেষ্টা করেছে। বোমা উদ্ধারের পর এদিন স্কুল বন্ধ করে দেওয়া হয়। এই ঘটনার নিষ্পত্তি চান অভিভাবক থেকে স্কুল কর্তৃপক্ষ সকলেই। ঘটনার তদন্ত করছে পুলিশ।